নতুন পোষ্টের বিজ্ঞপ্তি পেতে চাইলে সাবস্ক্রাইব করুন!

নগদ একাউন্ট খোলার নিয়ম, নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট খোলার নিয়ম
নগদ


নগদ একাউন্ট খোলার নিয়ম ও নগদ একাউন্ট দেখার নিয়ম অনেকেই জানে এবং অনেকেই জানেন না। আবার অনেকেই জানেন না নগদ একাউন্ট কিভাবে ভেরিফিকেশন করতে হয়। একাউন্ট যদি ভেরিফিকেশন না করেন তাহলে আপনার উক্ত একাউন্ট দিয়ে অনেক কাজই করতে পারবেন না। প্রথম অবস্থায় একাউন্ট ভেরিফিকেশনের প্রয়োজন ছিলোনা, ভেরিফিকেশন ছাড়াই সব ধরনের লেনদেন করা যেত। কিন্তু এখন ভেরিফিকেশন ছাড়া সব ধরনের লেনদেন করতে পারবেন না। যেমন একাউন্ট ভেরিফিকেশন ছাড়া উপবৃত্তির টাকা আপনার একাউন্টে আসবে না। আপনার বাটন মোবাইলেও নগদ একাউন্ট খোলতে পারবেন এবং নগদ একাউন্ট দেখতে পারবেন। কিন্তু একাউন্ট ভেরিফিকেশন করতে চাইলে অবশ্যই টাচ মোবাইলের প্রয়োজন হবে। আর না হয় নগদের এজেন্ট থেকে ভেরিফিকেশন করে নিতে হবে। আপনি চাইলে নগদ কাস্টমার কেয়ার নাম্বারে কল করে সাহায্য নিতে পারবেন। এই আর্টিকেল থেকে জানতে পারবেন নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়, নগদ একাউন্ট দেখার ও নগদে টাকা দেখার নিয়ম। আরও জানতে পারবেন নগদে ক্যাশ আউট চার্জ কত এবং নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম। নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই আর্টিকেলে।

বাংলাদেশ ডাক বিভাগের একটি ডিজিটাল সেবা হলো এই নগদ মোবাইল ব্যাংকিং। দেশের যেকোন মোবাইল অপারেটর থেকে আপনি ঘরে বসেই নগদ একাউন্ট খুলতে পারবেন। রবি, গ্রামীণফোন, টেলিটক, বাংলালিংক ও এয়ারটেল সিম ব্যবহারকারীরা *167# ডায়াল করে একাউন্ট খোলতে পারবেন এবং ব্যালেন্স দেখতে পারবেন। কিভাবে নগদ একাউন্ট খোলতে হয় এবং ভেরিফিকেশন করতে হয় তা নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।

নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইল বা টাচ মোবাইল দিয়ে আপনি নগদ একাউন্ট খোলতে পারবেন। নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় তা জানার জন্য প্রথম থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ুন। চলুন কিভাবে নগদ একাউন্ট খোলতে হবে দেখেনেই। এই জন্য প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশন থেকে *167# ডায়াল করুন। যদি আপনার উক্ত সিমে নগদ একাউন্ট পূর্বে খোলা থাকে তাহলে আপনার নগদ একাউন্টি দেখাবে। আর যদি নগদ একাউন্ট খোলা না থাকে তাহলে Set 4 - digit PIN উক্ত লেখাটি দেখাবে। তখন আপনাকে ৪টি পিন নাম্বার দিতে হবে। এমন চারটি নাম্বার দিবেন যেটা মনে রাখতে পারবেন। উক্ত নাম্বরটি হবে আপনার পাসওয়ার্ড। যেকোন সময় আপনার একাউন্টে লগইন করতে চাইলে উক্ত পাসওয়ার্ডটি দিতে হবে। তাই সাবধানতার সাথে পাসওয়ার্ডটি দিন এবং কোথাও লিখে রাখুন। তবে চারটি নাম্বার যদি এভাবে দেন 1111 বা 2222 বা 1234 এভাবে দিলে হবে না। চারটি ব্যতিক্রম নাম্বার দিতে হবে। উদাহরণ সরুপ 2468 এরকম রেন্ডম নাম্বার দিতে হবে। ইচ্ছে মত চারটি নাম্বার দেয়ার পরে Send অপশনে ক্লিক করুন। কনফার্ম করার জন্য উক্ত নাম্বারটি আবার দিতে বলবে এবং কোন মুনাফা পেতে চান কিনা তা বেছে নিন এবং Send অপশনে ক্লিক করুন। হয়েগেলো আপনার নগদ একাউন্ট খোলা। এখন আপনাকে একাউন্টি ভেরিফিকেশন করার কথা বলবে। ইচ্ছে করলে আপনি পরেও ভেরিফিকেশন করতে পারবেন। কিন্তু বেশিদিন ভেরিফিকেশ না করে রেখে দিলে যেকোন সময় আপনার একাউন্টটি ব্লক করে দিতে পারে। সঠিকভাবে একাউন্টি খোলা হয়েছেকিনা যাচাই করার জন্য আবার *167# ডায়াল করুন। যদি সঠিকভাবে খোলা হয়ে থাকে তাহলে Carrier Info এর মধ্যে ক্যাশ আউট, সেন্ড মানি, মোবাইল রিচার্জ ইত্যাদি অপশনগুলো এক থেকে আট এর মধ্যে দেখাবে। আর যদি সঠিকভাবে খোলা না হয়ে থাকে তাহলে আবারও চারটি পিন নাম্বার দিতে বলবে এবং চারটি পিন নাম্বার দিয়ে একাউন্ট খোলতে হবে।

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় অ্যাপস এর মাধ্যমে

অ্যাপসের মাধ্যমে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় এবার তা জেনে নেই। অ্যাপসের মাধ্যমে যদি আপনি আপনার নগদ একাউন্টটি না খোলেন এবং ভেরিফিকেশন না করেন তাহলে যেকোন সময় আপনার একাউন্টটি ডিজেবল হয়ে যাবে এবং কোন লেনদেন করতে পারবেন না। অ্যাপসের মাধ্যমে যদি ভেরিফিকেশন করতে না পারেন তাহলে নগদ এজেন্টের মাধ্যমে ভেরিফিকেশন করে নিন। প্রথমে প্লেস্টোর থেকে নগদ অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। তারপর অ্যাপসটি ওপেন করুন।

ধাপ -১
অ্যাপসটি ওপেন করার পর প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। আর যদি পূর্বেই রেজিস্ট্রেশন করা থাকে তাহলে মোবাইল নাম্বারটি দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করুন। এবার আপনার পাসওয়ার্ডটি দিন। এবার আপনার মোবাইলে একটি ওটিপি যাবে, ওটিপি দিয়ে যাচাই করুন বাটনে ক্লিক করুন এবং নগদ অ্যাপসে প্রবেশ করুন। যদি একাউন্টটি ভেরিফিকেশন করা না থাকে তাহলে নিচের ডান পার্শে থ্রি-ডটে ক্লিক করুন, তাহলে আপনার প্রোফাইলটির বিস্তারিত দেখাবে। এখান থেকে ভাষা বাংলা করে নিন। তারপর “কে.ওয়াই.সি জমা দিন” অপশনে ক্লিক করে NID এর মাধ্যমে ফরমটি পূরণ করতে হবে। আর যদি পূর্বে রেজিস্ট্রেশন করা না থাকে এবং নগদ একাউন্ট না থাকে তাহলে প্রথমে রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন। এবার আপনার মোবাইল নাম্বার দিতে হবে। এখন আপনি কোন অপারেটরের সিম ব্যবহার করেন তা সিলেক্ট করুন এবং ‘পরবর্তী ধাপ’ অপশনে ক্লিক করুন।

ধাপ-২
এবার একাউন্ট টাইপ থেকে কোন ধরনের একাউন্ট চাচ্ছেন তা বাছাই করতে হবে। “রেগুলার” সিলেক্ট করলে আপনার জমা কৃত টাকার উপরে সুদ প্রদান করা হবে এবং “ইসলামিক” সিলেক্ট করলে কোন সুদ প্রদান করা হবে না। যেকোন একটিতে টিক দিন এবং পরবর্তী ধাপ অপশনে ক্লিক করুন।

ধাপ-৩
এবার আপনাকে একটি সেলফি তোলার জন্য বলা হবে এবং চোখে চশমা থাকলে খোলেফেলুন এবং তিনবার চোখের পলক ফেলুন এবং সমস্ত নির্দেশনা অনুসরন করুন। আপনাকে কোথাও ক্লিক করতে হবে না, অটোমেটিক ছবি উঠবে শুধু তিনবার চোকের পলক ফেলতে হবে। যদি ছবি না উঠে তাহলে পেছনে যান এবং নির্দেশনাগুলো ভালোভাবে পড়ুন এবং তা অনুসরন করুন। ছবি যদি সঠিকভাবে উঠে থাকে তাহলে পরবর্তী অপশনে ক্লিক করুন। আর যদি ছবিটি স্পষ্ট না হয়, তাহলে পূর্ববর্তী অপশনে ক্লিক করে আবার ছবি উঠান। ছবি উঠানো শেষ হলে পরবর্তী অপশনে ক্লিক করুন।

ধাপ-৪
এবার আপনার মোবাইলে একটি OTP যাবে, ওটিপি দিয়ে ভেরিফিকেশন সম্পন্ন করুন এবং যাচাই করুন বাটনে ক্লিক করুন। এবার আপনাকে পিন, অর্থাৎ পাসওয়ার্ড সেট করতে বলা হবে। চার সংখ্যার পাসওয়ার্ড দুইবার দিন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।

ধাপ-৫
এবার আপনার মোবাইলে একটি মেসেজ আসবে তাতে আপনার পিন সেটআপ সঠিক হয়েছে লেখা থাকবে এবং আপনাকে একটি ভার্চুয়াল কার্ড নাম্বার দেয়া হবে। এবার ভেরিফাই একাউন্ট অপশনে ক্লিক করুন এবং আপনাকে আপনার একাউন্টি NID কার্ড দিয়ে নিজে নিজে ভেরিফাই করতে হবে, নাহয় আপনার নিকটস্থ উদ্যোক্তা পয়েন্ট থেকে তথ্য হালনাগাদ করতে বলবে।  আপনি আপডেট কে ওয়াই সি অপশনে ক্লিক করুন। আর যদি আপডেট কে ওয়াই সি অপশনটি না থাকে বা ক্লিক করতে ভুলে যান তাহলে নগদ অ্যাপসের নিচের ডান পাশে থ্রি-ডটে ক্লিক করুন এবং কে ওয়াই সি পুনরায় জমা দিন অপশনে ক্লিক করুন।

ধাপ-৬
এখন আপনাকে আপনার জাতীয় পরিচয়পত্র দিয়ে একাউন্টি ভেরিফিকেশন করতে হবে। এখানে দুইটি ক্যামেরার অপশন দেখাবে, উক্ত ক্যামেরা অপশন থেকে উপরের ক্যামেরায় ক্লিক করুন এবং আপনার জাতীয় পরিচয়পত্রের ফন্ট সাইটের ছবি উঠাতে হবে, তারপর ব্যাক সাইটের ছবি উঠাতে হবে। ছবিটি স্পষ্ট করে উঠাতে হবে যাতে সমস্ত লেখাগুলো স্পষ্ট উঠে। এবার পরবর্তী অপশনে ক্লিক করুন। এবার স্ক্যান করা তথ্য দেখাবে এবং এখানে আপনার এনআইডি এর সকল তথ্য দেখাবে। সকল তথ্য আপনার NID এর সাথে মিলিয়ে নিন। কোথাও কোন ভুল থাকলে ক্লিক করে ঠিক করে নিন। এবার পরবর্তী অপশনে ক্লিক করুন।

ধাপ-৭
“অন্যান্য তথ্য” অপশন থেকে লিঙ্গ নির্ধারন করুন এবং লেনদেনের উদ্দেশ্য থেকে ব্যক্তিগত সিলেক্ট করুন। পেশা থেকে আপনার পেশাটি সিলেক্ট করুন এবং পরবর্তী অপশনে যান। এবার আবারও আপনার ছবি উঠাতে বলা হতে পারে। যদি আবারও আপনার ছবি উঠাতে বলা হয়, তাহলে আবারও ছবি উঠাতে হবে। মনে রাখবেন এখানে ছবি থেকে ছবি উঠাতে পারবেন না। সরাসরি ছবি উঠাতে হবে। অন্যান্য ডকুমেন্ট থাকলে তা দিন, না থাকলে স্কিপ করুন।

ধাপ-৮
এবার স্বাক্ষর অপশন আসবে এখান থেকে “আমি নগদ এর শর্তাবলীর সাথে একমত” এটিতে টিক দিন এবং আপনার স্বাক্ষর করুন স্থানে আঙ্গুলের সাহায্যে আপনার নাম লিখোন। নামটি যথাসাধ্য সুন্দরভাবে দেয়ার চেষ্টা করুন। ভুল হলে বা আঁকাবাঁকা হলে নিচের মুছুন অপশনে ক্লিক করে পুনরায় লিখুন। নাম লেখা শেষ হলে পরবর্তী অপশনে ক্লিক করুন।

ধাপ-৯
এবার আপনার সামনে আপলোড স্ট্যাটাস অপশনটি আসবে। সবকিছু ঠিক থাকলে NID, ছবি এবং স্বাক্ষরের পাশেস “সফল” লেখা দেখাবে। পরবর্তী অপশনে ক্লিক করলে এক নজরে আপনার সকল তথ্য দেখাবে। যদি কোথাও কোন ভুল থাকে তাহলে পূর্ববর্তী বাটনে ক্লিক করে তথ্যগুলো ঠিক করে নিন। আর যদি সকল তথ্য সঠিক থাকে তাহলে পরবর্তী অপশনে ক্লিক করুন। এবার আপনার কাজ শেষ এবং আপনার একাউন্ট ভেরিফাই হয়েগেছে।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

প্রথমে আপনি নগদ অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। তারপর উক্ত অ্যাপসটিতে পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। তারপর নিচের ডান পার্শের থ্রি-ডটে ক্লিক করলে কতগুলো অপশন দেখাবে। সেখান থেকে “কে.ওয়াই সি. পুনরায় জমা দিন” অপশনে ক্লিক করুন। এবার উপরে বর্ণিত ধাপ-৬ থেকে ধাপ-৯ পর্যন্ত নিয়মগুলো অনুসরন করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম

বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট দেখার নিয়ম এবং টাচ মোবাইল দিয়ে নগদ একাউন্ট দেখার নিয়ম একই। তবে টাচ মোবাইলে আপনি নগদ একাউন্টের সফটওয়্যার ব্যবহার করেও একাউন্ট দেখতে পারবেন, যা বাটন মোবাইলে পারবেন না। নগদ একাউন্ট দেখার জন্য বাটন অথবা টাচ মোবাইলের ডায়াল অপশনে গিয়ে আপনাকে *167# নাম্বারটি ডায়াল করতে হবে। উক্ত নাম্বারটি ডায়াল করলে এবং উক্ত সিমটিতে যদি নগদ একাউন্ট খোলা থাকে তাহলে আপনার সামনে এক থেকে আটটি অপশন দেখাবে। অপশনগুলো হলো

১। Cash Out যার মাধ্যমে আপনি আপনার নগদ একাউন্ট থেকে এজেন্টের নিকট থেকে টাকা উত্তোলন করতে পারবেন।
২। Send Money এর মাধ্যমে আপনি আপনার মত যেকোন পার্সোনাল একাউন্টধারির নিকট টাকা পাঠাতে পারবেন। ইচ্ছে করলে এজেন্ট থেকেও উক্ত অপশনের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।
৩। Mobile Recharge এই অপশনের মাধ্যমে আপনি যেকোন মোবাইল নাম্বারে টাকা রিচার্জ করতে পারবেন।
৪। Payment এর মাধ্যমে আপনি কোথাও থেকে কিছু ক্রয় করে থাকলে সেই টাকা পরিশোধ করতে পারবেন এবং কিছু ডিসকাউন্ট পাবেন। তবে উক্ত প্রতিষ্ঠান নগদের রেজিস্ট্রিকৃত হতে হবে।
৫। Bill Pay বিল পেয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল, গ্যাস বিল, অনলাইন ভর্তির ফি, পানি বিল, ইন্টারনেট বিল দিতে পারবেন।
৬। EMI Payment এটির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে টাকা ডোনেশন করতে পারবেন।
৭। My Nagad এই অপশনটি খুবই গুরুত্বপূর্ণ। এই অপশনের মাধ্যমে আপনি আপনার নগদের ব্যালেন্স দেখতে পারবেন এবং মিনি স্টেটমেন্ট সংগ্রহ করতে পারবেন। *167*7*1# ডায়াল করে আপনার চার ডিজিটের পাসওয়ার্ডটি দিয়ে ব্যালেন্স দেখতে পারবেন।
৮। PIN Reset এখানে যেয়ে আপনি আপনার পাসওয়ার্ডটি পরিবর্তন করতে পারবেন।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

আপনার যদি একাউন্টে কোন সমস্যা হয় বা আপনার যদি কোন জিজ্ঞাসা থাকে তাহলে নগদ কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারবেন। নগদ কাস্টমার কেয়ার নাম্বারটি হলো 16167 অথবা 096 096 16167 এই নাম্বারেও কল করতে পারেন। প্রয়োজনে তাদের ইমেইলে [email protected] যোগাযোগ করতে পারবেন। নগদের হেড অফিস Delta Dahlia Tower (Level 13 and 14), 36 Kemal Ataturk Avenue, Banani, Dhaka -1213 ঠিকানায় যোগাযোগ করতে পারবেন।

নগদ কোড নাম্বার

নগদ কোড নাম্বার ব্যবহার করে আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন। নগদ একাউন্ট দেখার নিয়ম কোডটি হলো *167*7*1#, এই কোড ডায়াল করে আপনার কত ব্যালেন্স রয়েছে তা দেখতে পারবেন। আবার নগদ অ্যাপস ব্যবহার করেও আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন। অ্যাপসে ব্যালেন্স দেখার জন্য প্রথমে অ্যাপসটিতে পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এবং সবার উপরে “ব্যালেন্স জানতে ট্যাপ করুন” লেখাটিতে একবার টাচ করুন এবং দেখেনিন আপনার কত ব্যালেন্স রয়েছে। আর যদি নগদ অ্যাপসটি আপনার মোবাইলে না থাকে তাহলে প্লেস্টোর থেকে অ্যাপসটি ইনস্টল করেনিন।

নগদে টাকা দেখার নিয়ম

নগদে টাকা দেখার নিয়ম একদম সহজ। আপনি দুই ভাবে টাকা দেখতে পারবেন। প্রথমটি হলো কোড ডায়াল করে এবং দ্বিতীয়টি হলো অ্যাপসের মাধ্যমে। কোড এর মাধ্যমে দেখতে হলে মোবাইলের ডায়াল অপশনে যেয়ে *167# ডায়াল করুন। তারপর 7 ক্লিক করে সেন্ড করুন, এবার 1 ক্লিক করে সেন্ড করুন। এবার আপনার পাসওয়ার্ডটি দিয়ে ব্যালেন্স দেখুন। একসাথে সবগুলো কোড এভাবে ডায়াল করে দেখতে পারেন, *167*7*1# ডায়াল করে আপনার চার সংখ্যার পিন নাম্বার, অর্থাৎ চার সংখ্যার পাসওয়ার্ডটি দিন এবং সেন্ড অপশনে ক্লিক করুন। এবার আপনার নগদ একাউন্টে কত ব্যালেন্স রয়েছে তা দেখাবে। অথবা অ্যাপসের মাধ্যমে পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এবং উপরের “ব্যালেন্স জানতে ট্যাপ করুন” স্থানে ক্লিক করুন। তাহলে আপনার একাউন্টে কত টাকা রয়েছে তা দেখাবে। উপরের দুই নিয়মে আপনি আপনার একাউন্ট এর ব্যালেন্স দেখতে পারবেন।

নগদে ক্যাশ আউট চার্জ কত

নগদে ক্যাশ আউট চার্জ অনেক কম। তবে অ্যাপসের মাধ্যমে ক্যাশ আউট করলে চার্জ কম এবং অ্যাপস ছাড়া ডায়াল করে ক্যাশ আউট করলে চার্জ বেশি কাটা হবে। অ্যাপসের মাধ্যমে প্রতি হাজারে ৯.৯৯ টাকা কাটা হবে এবং উক্ত টাকার উপর ১৫% ভ্যাট সহ মোট ১১.৪৯ টাকা কাটা হবে । আর অ্যাপস ছাড়া ক্যাশ আউট করলে প্রতি এক হাজার টাকায় ১৩.০৫ টাকা এবং ১৫% ভ্যাট সহ মোট ১৫ টাকা কাটা হবে।

নগদ ভার্চুয়াল কার্ড নম্বর দেখার নিয়ম

নগদ ভার্চুয়াল কার্ড নম্বর দেখার জন্য আপনাকে নগদ অ্যাপসের সাহ্য নিতে হবে। প্রথমে নগদ অ্যাপসটিতে পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন। তারপর অ্যাপসের নিচের ডান পার্শের থ্রি-ডটে ক্লিক করুন। এবার উপরের আমার নগদ এর নিচের ছবিটিতে ক্লিক করুন বা অপর পার্শে একটি কলমের মত চিহ্ন দেখতে পাবেন, তাতে ক্লিক করুন। এখানে আপনার মোবাইল নাম্বারটি দেখাবে এবং তার নিচে ভার্চুয়াল কার্ড নাম্বার দেখাবে।

নগদ app

নগদ app download ডাউনলোড করা একদম সহজ। নগদ অ্যাপস আপনি প্লেস্টোর বা অ্যাপস স্টোরে পাবেন। প্লেস্টোরে যেয়ে নগদ বা Nagad লিখে সার্চ করুন এবং প্রথমে যে অ্যাপসটি পাবেন সেটি ডাউনলোড করে নিন। অ্যাপসটি ডাউনলোড হয়েগেলে সরাসরি এখান থেকে ওপেন না করে বের হয়ে যান। এবার আপনার মোবাইলে যেয়ে নগদ অ্যাপসটি ওপেন করুন এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

নগদ উপবৃত্তির টাকা দেখার নিয়ম

নগদ উপবৃত্তির টাকা দেখার নিয়ম এবং সাধারন টাকা দেখার নিয়ম একই। উপরে বর্ণিত নিয়মে আপনি আপনার উপবৃত্তির টাকা দেখতে পাবেন। যদি উপবৃত্তির টাকা আসে তাহলে আপনার ব্যালেন্সে উক্ত টাকা দেখাবে। যদি আপনার একাউন্টে পূর্বেই অনেক টাকা থাকে এবং আপনি বুঝতে না পারেন আসলেই টাকা আসছে কি না, তাহলে নগদ অ্যাপসটিতে প্রবেশ করে সবার নিচে “লেনদেন” অপশনটিতে ক্লিক করুন। এবার উপর থেকে মাস সিলেক্ট করুন এবং উক্ত মাসে বা পূর্বের মাসগুলোতে ক্যাশ ইনগুলো দেখলেই বুঝতে পারবেন আপনার একাউন্টে টাকা এসেছে কিনা।

About the Author

আমাদের এই ওয়েব সাইটে জানা ও অজানা, ভ্রমণ, রেসিপি, পুষ্টি, স্বাস্থ্য পরামর্শ, বিভিন্ন প্রাকারের হিসাব নিকাশ ও আবেদন, ভূমি জরিপ এবং দৈনন্দিনের জন্য প্রয়োজনীয় অনেক তথ্য দিয়ে থাকি। এই সকল তথ্যগুলো নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে কালেক্ট করা হয়।
কুকি সম্মতি
এই ওয়েবসাইটটি আপনাকে একটি ভালো ব্রাউজিং অভিজ্ঞতা দিতে কুকিজ ব্যবহার করে। আমাদের ওয়েবসাইট ব্যবহার করে, আপনি কি কুকিজ ব্যবহারে সম্মত আছেন?
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.